আজ সাংবাদিক ও অভিনেতা মাহমুদুল হাসানের জন্মদিন।

0
675
সাংবাদিক ও টিভি নাট্য অভিনেতা মাহমুদুল হাসানের সাধারন ও ঘরোয়া পরিবেশে জন্মদিনে কেট কাটছেন । পাশে তার বাবা সাংবাদিক আবু সাইদ মিয়া, মা সুরাইয়া বেগম ও ছোট ভাই বাংলার জনপ্রিয় শিশু শিল্পি মোঃ নাজমুল হাসান সিয়াম।

বিনোদন ডেক্সঃ ১লা ডিসেম্বর শিক্ষানবিশ সাংবাদিক , দৈনিক দুদার্ন্ত বার্তা ও রিসেন্ট নিউস ২৪.কম এর সম্পাদক ও প্রকাশক , টিভি নাট্য ও চলচ্চিত্র অভিনেতা মিডিয়া ব্যাক্তিত্ব ও শিক্ষানবিশ কম্পিউটার ইন্জিনিয়ার মোঃ মাহমুদুল হাসান সিরাতের শুভ জন্মদিন।
hasan
জীবনের ১৭টি বসন্ত পার করে ১৮-এ পা রাখলেন তিনি।
শুভ জন্মদিন মোঃ মাহমুদুল হাসান। রিসেন্ট নিউস টোয়েন্টিফোর ডট কমের পক্ষ থেকে তাকে জন্মদিনের শুভেচ্ছা।
img_5069

বলা হয়ে থাকে বোকা বোকা চাহনিতে মাহমুদুল হাসানের মুচকি হাসি একটা ট্রেড মার্ক। বিনয় তার ব্যক্তিত্বকে দিয়েছে অনন্য উচ্চতা।

সাংবাদিক, অভিনেতা, সম্পাদক ও সম্ভাবনাময় তরুণ মাহমুদুল হাসানের জন্ম নারায়নগঞ্জে। । ছোটবেলা থেকেই শিল্প-সাংস্কৃতির প্রতি বিশেষ ঝোঁক ছিল তার। জড়িয়ে পড়েন স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের সাথে। ২০১০ সালে পরিচালক সাব্বির আহাম্মেদ সেন্টু পরিচালিত সরাসরি জনপ্রিয় স্যাটেলাইট এটিএন বাংলায় প্রচারিত “নিখাদ দেশপ্রেম ” টেলিফিল্মে অভিনয়ের মাধ্যমে মিডিয়াঙ্গনে প্রবেশ করেন ।

img_1865img_1960img_1969

এরপর একে একে অভিনয় করেন বিভিন্ নাটক, শিশুতোষ চলচিত্র, এটি এন বাংলার জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান চাদের হাট, শাপলা শালুক, আমরা করবো জয়। তা ছাড়াও অভিনয় করেন নাটকে। তার জনপ্রিয় নাটক গুলো হলো নিখাদ দেশপ্রেম, ঈদ সমাচার, বাল্য বিবাহসহ অসংখ্য নাটকে, তার মধ্যে জীবন ঘুড়ি বেশ জনপ্রিয়তা লাভ করে। এ নাটকে তিনি হাসান মাসুদ, তমালিকা কর্মকার, হাসান ফেরদৌস জুয়েল, শিশু শিল্পি সিয়াম ও মডেল চন্দ্রমনির বিপরীতে অভিনয় করেন। সে বেয়াদয় ছাত্রের চরিত্রটি ছিল বেম দর্শক নন্দিত।
সে বাস্তবে সাংবাদিক হয়েও অভিনয় করেন পুলিশের ছবি ঢাকা অ্যাটাক সিনেমায় মাহিয়া মাহির সাথে সাংবাদিক চরিত্রে। এ ছাড়াও অভিনয় করেন বাংলার জনপ্রিয় নায়ক আরেফিন শুভ, শতাব্দি ওয়াদুদ, নওশাবা, আলমগীর সহ মালয়েশিয়ার স্টার অভিনেতারা। ঢাকা অট্যাকের চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশ পুলিশ (ডিএমবি)কর্মকর্তা সানি সানোয়ার , পরিচালক দীপংকর দীপন। এ ছবিতে সব সত্যিকারের পুলিশ ও রিয়েল বোম্ব াডসেবল দেখানো হয়েছে। আগামী মার্চে মুক্তি পাবে সেটি।
তার শিক্ষাজীবনের শুরু হয় বন্দর ইসরামিয়া ফাযিল মাদরাসায় কিন্তু কোনো এক কারনে ক্লাস টু পযর্ন্ত পরে ভর্তি হয় ৯ নং বন্দর সরকারী প্রাইমারী স্কুলে । তার স্কুল জীবন শেষ করেন নারায়নগঞ্জের ঐতিহ্যবাহী বি .এম. স্কুল এন্ড কলেজ থেকেস্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি পাস।করেন। বর্তমানে কদম রসুল বিশ্ব বিদ্যালয়ে বিঙ্গান বিভাগে দাদ্বশ শ্রেনীতে এবং ঢাকা পলিটেকনিকে কম্পিউটার ইন্জিনিয়ারিং পড়ছেন। তার পিতা একজন আদর্শ শিক্ষক এবং সাংবাদিক। সে খানথেকেই সাংবাদিক পেশায় জড়িয়ে পড়েন সে।

তার এ সম্ভাবনাময় সাফ্ল্যময় পথ চলা সকলের কাছে অনুপ্রানিত করে। তিনি এই অল্প বয়সে নানা ক্ষেত্রে বিচরন করে অভিঙ্গতা অর্জন করেন। তিনি একাধারে একজন আদর্শবান সৎ , মেধাবী ছাত্র। তার এ মেধাকে সে কাজে লাগিয়েছে সাংবাদিকতায় ও অভিনয়ে। তার সাক্ষাৎকারে তিনি রিসেন্ট নিউস ২৪ ডট কমকে তার সাফল্যময় পথচলার কথা জানতে চাইলে তিনি বলেন “ অলস মস্তিষ্ক শয়তানের ভাই। তাই আমরা মহান আল্লাহর দানকৃত মেধাকে কাজে লাগিয়ে নিজের ও দেশের জন্য কিছু করতে হবে।”
img_7304

এটিএন বাংলার অনুষ্ঠানে
এটিএন বাংলার অনুষ্ঠানে

১৯৯৯ সালের ১ ডিসেম্বর নারায়নগঞ্জ শহরে জন্ম গ্রহণ করেন মাহমুদুল হাসান। তার বাবা আবু সাইদ মিয়া ছিলেন একজন আদর্শ শিক্ষক ও সাংবাদিক ।মা সুরাইয়া বেগম একজন গৃহিণী। ২ ভাইয়ের মধ্যে মাহমুদুল হাসান সবার বড়। তার ডাক নাম মাহমুদুল । তার গ্রামের বাড়ী সিরাজগঞ্জ শহরের শাহজাদপুরের শিবরামপুর গ্রামে।তিনি তার পরিবারের মা, বাবাওে ছোট ভাই নাজমুল হাসান সিয়ামকে অনেক সেন্হ করেন।তার শুভ জন্মদিন উপলক্ষে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

img_1822img_8213

img_2030img_4618

একটি উত্তর দিন