টেকনিক্যাল কলেজে ডিপ্লোমা কোর্সে ভর্তিতে নিষেধাজ্ঞা

0
48

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে (টিএসসি) ডিপ্লোমা কোর্সে ভর্তি কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে এসব প্রতিষ্ঠানে গত বছরের (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) ডিপ্লোমা কোর্সে ভর্তি কেন অবৈধ ও বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে সংশ্লিষ্টদের জবাব দিতে বলা হয়েছে।

এক রিট আবেদনের শুনানি করে বুধবার হাইকোর্টের বিচারপতি এম. মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নিষেধাজ্ঞা জারি করেন।

আদালতে আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, অ্যাডভোকেট হেলাল উদ্দিন ও অ্যাডভোকেট সুরাইয়া বেগম।

রিট আবেদনকারীদের দাবি, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দেশের সরকারি-বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটগুলোতে চার বছরের টেকনিক্যাল ডিপ্লোমা কোর্স চালু আছে। কিন্তু সরকারি অনুমোদন ছাড়াই বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড গত বছর পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে টেকনিক্যাল স্কুল ও কলেজগুলোতে ডিপ্লোমা কোর্সে ভর্তি করে।

একইভাবে এ বছরও ভর্তির জন্য গত ২৩ মে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছে। এ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়। পাশাপাশি গত বছর করা ভর্তি বাতিল চাওয়া হয়। ওই আবেদন শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।

 

একটি উত্তর দিন