পাকিস্তানের কাশ্মির সীমান্তে ভারতের হামলা

0
557
পাকিস্তান-ভারতের মধ্যকার ‘লাইন অব কন্ট্রোল’ হিসেবে পরিচিত কাশ্মির সীমান্তে ভারি মর্টার ও অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে ভারত। দেশটির সেনা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে ভারতে প্রবেশে বাঁধা দেয়ার জন্যই এ হামলা চালানো হয়। খবর এএফপি।
এদিকে রয়টার্স পাকিস্তান সেনা বাহিনীর বরাত দিয়ে জানিয়েছে, ভারত লাইন অব কন্ট্রোলে কোন হামলা চালায়নি। সেখানে ভারি মর্টার বা অস্ত্র নিয়ে হামলা চালানোর খবর সঠিক নয় বলে দাবি করেছে তারা।
এদিকে লাইন অব কন্ট্রোল নীতি না মানার বিষয়টি নিয়ে আলোচনায় বসেছে নরেন্দ্র মোদী। দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস ডটকম তার প্রতিবেদনে জানিয়েছে, মোদী লাইন অব কন্ট্রোল বিষয়ে আলোচনার জন্য সকালে কেবিনেট কমিটি অন সিকিউরিটি (সিসিএস)-এর মিটিং এ বসেছেন। এদিকে রয়টার্স পাকিস্তানি সৈন্যের বরাত দিয়ে জানিয়েছে, ভারতের সঙ্গে গোলাগুলিতে তাদের দুইজন সৈন্য মারা গেছে। অন্যদিকে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়, পাকিস্তান লাইন অব কন্ট্রোল ভঙ্গ করে ভারতীয় সীমান্তে প্রবেশ করলে এই হামলা চালানো হয়।
ভারতের সৈন্যদের পক্ষ থেকে আরো দাবি করা হয়, গত কয়েকদিন ধরে ভারতের নিরাপত্তা চৌকি লক্ষ্য করে হালকা অস্ত্র দিয়ে গুলি চালালেও বর্তমানে ভারি অস্ত্র ব্যবহার করা হচ্ছে। ডেইলি মেইল/এনডিটিভি/দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস/ ডন।

একটি উত্তর দিন