যুক্তরাষ্ট্রে প্লাটফর্মে ট্রেন আছড়ে পড়ে বহু মানুষ আহত, নিহত এক

0
136

আন্তর্জাতিক ডেস্ক,  যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে রেলস্টেশনের প্লাটফর্মে যাত্রীবাহী ট্রেন আছড়ে পড়ার ঘটনা ঘটেছে। এতে একজন নারী নিহত হওয়ার পাশাপাশি বেশ কিছু যাত্রী আহত হয়েছে। এদের কয়েকজনের জখম গুরুতর বলে জানিয়েছে পুলিশ। হোবোকেন স্টেশনে ওই ট্রেনটি অভ্যর্থনা কেন্দ্র পর্যন্ত চলে গিয়েছিল বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এই ঘটনায় ওই ট্রেনটির পাশাপাশি স্টেশনেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভবনটির ছাদের একাংশও ধসে পড়েছে। প্রত্যক্ষদর্শীরা একে দুঃস্বপ্ন বলে বর্ণনা করেছেন।

দুর্ঘটনার পর উদ্ধারকর্মীরা এসে উদ্ধার অভিযান শুরু করে। দমকল বাহিনী এবং পরিবহনকর্মীরাও তাদেরকে সহযোগিতা করেন।

নিউ ইয়র্ক সিটির উল্টোপাশে হাডসন নদীর অপর তীরে হোবোকেস স্টেশনটি অবস্থিত। ম্যানহাটনে যেতে যাত্রীরা এই স্টেশনটি ব্যবহার করেন।

নিউজার্সির গভর্নর ক্রিস ক্রিস্টি এই ঘটনায় এক জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তার নাম ফ্যাবলিয়া বিট্টার ডি ক্রুম। তিনি হোবোকেন এলাকাতেই থাকতেন। প্লাটফর্মে দাড়িয়ে থাকা অবস্থা শক্ত ধাতব বস্তুর আঘাতে মারা যান তিনি।

গভর্নর বলেন, ট্রেন চালন ৪৮ বছর বয়সী থমাস গালেগারও এই ‍দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এটি একটি দুর্ঘটনা না কি এর পেছনে অন্য কোনো কারণ জড়িত, তা এখনও জানা যায়নি বলে জানান নিউ জার্সির গভর্নর।

এই ঘটনার প্রত্যক্ষদর্শী মার্ক কারডোনা বিবিসিকে বলেন, হঠাৎ করেই ট্রেনটি প্লাটফর্মে উঠে আসে। যাত্রীরা সরে যাওয়ার মত সময়ও পায়নি। জানান, এ সময় ট্রেনটি সর্বোচ্চ গতিতেই চলছিল। তিনি বলেন, ‘ঘটনাটি দেখে আমি একেবারেই থমকে গেলাম। সেখানে উপস্থিত মানুষজন চিৎকার করছিল। কিছুক্ষণের মধ্যে ছাদ ধসে পড়তে শুরু করলো আর আমি জীবন নিয়ে পালিয়ে গেলাম।’

আরেক প্রত্যক্ষদর্শী বেন ফেয়ারক্লো বলেন, ‘আমার এই ট্রেনে যাওয়ার কথা ছিল না। ঘটনা ঘটার কিছুক্ষণের মধ্যেই আমি সেখানে পৌঁছলাম। তখন ছাদ থেকে পানি পড়ছিল এবং যাত্রীরা জানলা দিয়ে বের হওয়ার চেষ্টা করছিল। আর মাথায় আঘাত নিয়ে বেশ কয়েকজন যাত্রী রক্তাক্ত অবস্থায় বসেছিল।’

একটি উত্তর দিন