হাসিনা যা দিয়েছেন অন্য কেউ তা পারেননি: আশরাফ নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

0
132
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন জানিয়ে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, ‘বাঙালি জাতি শেখ হাসিনার হাত থেকে যা পেয়েছে, অন্য কেউ তা দিতে পারে নাই।’

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মিরপুর কাফরুলে ৪-নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় আশরাফ এ সব কথা বলেন। শেখ হাসিনার ৭০ তম জন্মদিন উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে দুই সপ্তাহেরও বেশি সময় পর শুক্রবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী। সেদিন বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সংবর্ধনার আয়োজন করেছে আওয়ামী লীগ।

এই সফরে কানাডাও যান প্রধানমন্ত্রী। সে দেশে অবস্থানকারী বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফিরিয়ে এনে ফাঁসির দ- কার্যকরের ক্ষেত্রে আশাবাদ তৈরি হয়েছে এই সফরকে ঘিরেই। মৃত্যুদ-বিরোধী কানাডা নূর চৌধুরীকে ফিরিয়ে দিতে রাজি হয়েছে বলে জানিয়েছে সরকার।

জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে নিউ ইয়র্কে গিয়ে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের পাশাপাশি যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। জানান বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান।

এই সফরে প্রধানমন্ত্রীকে এজেন্ট অব চেঞ্জ নামে একটি পুরস্কারে ভূষিত করে জাতিসংঘ। নারীর ক্ষমতায়নে অবদান রাখায় এই পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী।

সৈয়দ আশরাফ বলেন, ‘তিনি (শেখ হাসিনা) এই দেশের জন্য, দেশের মানুষের জন্য তিনি যে পরিশ্রম করে যাচ্ছেন আমরা তাকে কিছু দিতে পারবো না। শুধু মাত্র একটু ফুল দিয়ে অভিনন্দন জানাবো।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের আর সম্পর্ক থাকতে পারে না। ভবিষ্যতে বাংলার মানুষ ভেবে দেখবে একাত্তরের হত্যাকারীদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রাখবে কী না।’

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতুল্লাহ’র সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আনিসুল হক, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

আলোচনা সভা শেষে শেখ হাসিনার মঙ্গল কামনায় এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/টিএ/ডব্লিউবি)

একটি উত্তর দিন