হিলারি-ট্রাম্প বিতর্ক: পরস্পরকে তীক্ষ্ম কটাক্ষ

0
149
ডেস্ক রিপোর্ট, ঢাকা: যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প প্রথম মুখোমুখি বিতর্কে একজন আরেকজনের দুর্বলতা লক্ষ্য করে তীক্ষ্ম কটাক্ষ করেন। একজন অনর্গল বলে যেতে থাকলে আরেকজন তাকে থামিয়ে বিব্রত করার চেষ্টা চালান। খবার :  সিএনএন, বিবিসি ও রয়টার্সের।
প্রতিবেদনে জানানো হয়েছে, বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাতটার দিকে হিলারি ও ট্রাম্পের মধ্যে প্রথম বিতর্ক শুরু হয়।  বিতর্ক ৯০ মিনিট পর্যন্ত। এই বিতর্ক সঞ্চালকের দায়িত্ব পালন করেন এনবিসি টিভির লেস্টর হল্ট।
প্রেসিডেন্ট হওয়ার যোগ্য নয় বলে উভয় প্রার্থীই বিতর্কে একে অন্যের তীক্ষ্ম কটাক্ষ করেন। তাদের বিতর্কে কর্মসংস্থান, আয়কর, পররাষ্ট্রনীতি, সন্ত্রাসবাদ, বর্ণবাদ প্রভৃতি প্রসঙ্গ উঠে আসে।
হিলারি ও ট্রাম্প আরো দুটি বিতর্কে মিলিত হবেন। নিজেদের যোগ্যতা প্রমাণে দুই প্রার্থী ইতিমধ্যে প্রায় দেড় বছর কাটিয়েছেন। প্রেসিডেন্ট হওয়ার জন্য হিলারি ও ট্রাম্প আজ কার্যত ভোটারদের সামনে ‘সাক্ষাৎকার’ দিলেন। তাদের এই বিতর্কের ভিত্তিতে ভোটাররা ঠিক করবেন, কে বেশি যোগ্য।
দুই প্রার্থীর মধ্যে বিতর্কের ওপর নির্ভর করছে যুক্তরাষ্ট্রের অর্ধেক ভোটারের সিদ্ধান্ত। তিন পর্বের বিতর্ক দেখেই দেশটির ভোটারদের প্রায় ৫০ শতাংশ সিদ্ধান্ত নেবেন, কাকে ভোট দেয়া যায়।

একটি উত্তর দিন